গাজীপুরে স্বেচ্ছাসেবক দলের সভাপতি বাবু’র স্মরনে সভা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি মরহুম শফিউল বারী বাবু স্মরনে গাজীপুর মহানগরীতে এক দোয়া স্মরণ সভা অনুষ্ঠিত হয়। শনিবার গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যেগে এবং মহানগর সভাপতি আরিফ হোসেন হাওলাদারের সভাপতিত্বে এই দোয়া স্বরণ সভার আয়োজন করা হয়।

মহানগর সভাপতি আরিফ হোসেন হাওলাদার তার বক্তব্যে বলেন, আমাদের প্রিয় নেতা মরহুম শফিউল বারী বাবু ছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে গড়া জাতীয়তাবাদের অতন্দ্র সৈনিক এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রাজপথের লড়াকু যোদ্ধা। তাঁকে হারিয়ে দল মহা শূন্যতায় পড়ল। তার শূন্যতা কোনভাবেই পূরণ হবার নয়।

বাবুর স্মৃতি চারণ করেতে গিয়ে গাজীপুর জেলা ছাত্রদলের সাবেক সভাপতি, সাবেক ঢাকা বিভাগীয় সহসভাপতি সরাফত হোসেন বলেন, শফিউল বারী বাবু ছিলেন এক অনুকরনীয় নেতৃত্বের অধিকারী। তার অকাল মৃত্যু কোন ভাবেই মেনে নিতে পারছি না।

গাজীপুর জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এবং গাজীপুর সিটি করপোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান মিয়া হান্নু তার বক্তব্যে বলেন, শফিউল বারী বাবু ছিলেন অন্যন্য নেতৃত্বদানকারী এক ব্যক্তিত্ব।হান্নু দুঃখ ভারাক্রান্ত কণ্ঠে বলেন, তার সুযোগ্য নেতৃত্ব থেকে পরবর্তী প্রজন্ম বঞ্চিত হলো।

এতে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন গাজীপুর জেলা যুবদলের সভাপতি মনির হোসেন, সাধারন সম্পাদক মাসুদ রানা, মহানগর যুবদলের সভাপতি বশির উদ্দিন, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ভাট, সিনিঃ সহসভাপতি টুটুল, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাসিবুর রহমান মুন্না, গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিঃ সহসভাপতি গাজী সালাউদ্দীন, মহানগর ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর আলম, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক বিল্লাল মোড়ল, টঙ্গী পূর্ব থানা স্বেচ্ছাসেবক দল নেতা আরিফুল হক প্রধান সোভেলসহ বিপুল সংখ্যক যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

স্বরণ সভায় উপস্থিত সকল নেতৃবৃন্দ মরহুম শফিউল বারী বাবু অকাল মৃত্যুতে গভীর শোক, দুঃখ প্রকাশ এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। সভা শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, শফিউল বারী বাবু ইতিপূর্বে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।