বার্সাকে অশ্রুসিক্ত নয়নে মেসির বিদায়

স্পোর্টস ডেস্ক : লা লিগা ট্রফিতে চুমু দিয়েছেন দশবার। কোপা দেল রে সাতটি এবং আটবার স্প্যানিশ সুপার কাপে নিজের নাম লিখিয়েছেন। তিনটি করে উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপের খেতাব জিতেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। শেষ ১৭ মৌসুমে ৩৫টি শিরোপা জিতেছেন বার্সার পক্ষে। চারটি চ্যাম্পিয়নস লিগ জয়ে রয়েছে তার অবদান। ২০০০ সাল থেকে ২০২১ সাল, মাঝে কেটে গেছে ২১টি বছর। দুই দশকেরও বেশি সময়ে বার্সেলোনাকে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এনে দিয়েছেন অনেক অর্জন।

 

দীর্ঘ এই সম্পর্কের ইতি ঘটেছে গত ৫ আগস্ট। এরপর থেকে মেসি আর খেলবেন না বার্সেলোনার হয়ে। গত কদিন ধরে ভক্তরা অধীর অপেক্ষায় ছিলেন, মেসির বার্সা ছেড়ে যাচ্ছেন না এই কথাটা শোনার। তবে সব কিছুকে পেছনে ফেলে মেসি ছুটছেন নতুন গন্তব্যে, নতুন কিছু অর্জনের লক্ষ্যে। আজ রোববার বার্সেলোনায় শেষবারের মতো সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছেন এই কিংবদন্তী ফুটবলার।

 

অশ্রুসিক্ত নয়নে বিদায়ী স্বারক পড়ে শুনিয়েছেন উপস্থিত সাংবাদিক, ক্লাব কর্তৃপক্ষ, পরিবার এবং টিভিসেটের সামনে থাকা কোটি সমর্থককে। এসময় অশ্রুসিক্ত নয়নে মঞ্চে প্রবেশ করেন। প্রথম সারিতে বসা স্ত্রীর কাছ থেকে টিস্যু নিয়ে চোখ মুছতে মুছতে শুরু করেন শেষ বার্তা। মেসি বলেন, ক্লাবের জন্য আমার অনেক শ্রদ্ধা-সম্মান রয়েছে। ভক্তদের থেকে অনেক ভালোবাসা পেয়েছি। মহামারীর কারণে ঠিক মতো সবাইকে বিদায় জানাতে পারছি না।

 

মেসি বলেন, সবার প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ক্লাবের জন্য আমি সব সময় নিজের সবটুকু দিতে প্রস্তুত আছি। যেকোনো পরিস্থিতিতে আমাকে পাশে পাবে। আমার জন্য বেশ কঠিন একটি দিন আজ। মোটেও প্রস্তুত ছিলাম না। আমার পরিবারও চাচ্ছিল, যেন আমি এখানেই থাকি। বার্সেলোনাতে শহরের সব কিছু অসাধারণ। আমাদের সব কিছু এখানটা ঘিরেই। জীবনের বেশিরভাগ সময় এখানে কাটিয়েছি। ২১ বছর। স্ত্রী ও ছোট তিনটি কাতালান আর্জেন্টাইন সন্তান নিয়ে চলে যাচ্ছি। এখন সময় এসেছে বিদায় বলার।