বিএনপি সন্ত্রাসীদের দল : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি সন্ত্রাসীদের দল এবং এই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদের নেতা।
আজ শুক্রবার সন্ধ্যায় ঢাকার রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হিসাব বিজ্ঞান বিভাগের প্রীতি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন, আমরা দেখেছি বিএনপি কিভাবে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে মানুষে ওপর বোমা মেরেছে, দাড়ানো ট্রাকের ভিতর ঘুমন্ত চালকের ওপর বোমা এবং স্কুল-কলেজে শিক্ষার্থীদের ওপর বোমা হামলা চালিয়েছে।
মির্জা ফখরুলের আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল হিসেবে মন্তব্য সম্পর্কে হাছান মাহমুদ বলেন, কিছুদিন আগে বিএনপি হাইকোর্টের সামনে সন্ত্রাসী তৎপরতা চালিয়েছিল, পুলিশ সদস্যদের উপর হামলা করেছিল এবং গাড়ি ভাঙচুর করেছিল।
মন্ত্রী আরও বলেন, সন্ত্রাসী পরিবেষ্টিত এবং তাদের নেতা হয়ে মির্জা ফখরুলের এমন মন্তব্য করা জাতির কাছে সবচেয়ে প্রহসন।
তিনি বলেন, আমি মির্জা ফখরুলকে বলতে চাই বিএনপি ও তাদের মিত্রদের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধেই আওয়ামী লীগ।
ডা.হাছান বলেন, আওয়ামী লীগ সম্পর্কে মির্জা ফখরুলের মন্তব্য তাদের জন্য প্রযোজ্য কারণ ‘বিএনপি সন্ত্রাসীদের একটি দল এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদের নেতা।’
তিনি এ সময় ২০১৩-১৪ সালে নিরীহ মানুষের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষ হত্যা মামলার দ্রুত বিচার ট্রাইব্যুনালের দাবি জানান।
ঢাকা সিটি মেয়র নির্বাচনের জন্য দলীয় প্রার্থীরা সঠিকভাবে প্রচার চালাতে পারেনি বলে বিএনপির অভিযোগ সম্পর্কে তিনি বলেন, বিএনপির প্রার্থীরা নির্দ্বিধায় প্রচার চালাতে পারবেন এবং নির্বাচন কমিশন বিষয়টি তদারকি করছেন।
ডা.হাছান বলেন, ইসি নির্বাচন অনুষ্ঠিত করবে এবং নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচন প্রক্রিয়া সম্পর্কিত সকল সরকারী কর্মচারীর চাকরি ইসির আওতায় চলে আসে।
তিনি বলেন, বিএনপি জয়ের জন্য নির্বাচনে অংশ নেয় না বরং তারা নির্বাচনকে বিতর্কিত করতে চায়।
২০১৮ সালের সাধারণ নির্বাচনে বিএনপি জয়ের জন্য নির্বাচনে অংশ নেয়নি, বরং তারা নির্বাচন বিতর্কিত করতে চেয়েছিল। এখনও তারা তাই করছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক।