সাকিবের বিশ্বরেকর্ড গড়তে ৫ উইকেট দরকার!

স্পোর্টস ডেস্ক : সাকিব আল হাসান মুখোমুখি দাঁড়িয়ে আরেকটি নতুন বিশ্বরেকর্ড গড়ার। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাত্র ৫ উইকেট নিতে পারলেই তিনি গড়বেন নতুন কীর্তি। এই সিরিজে ৫ উইকেট পেলে প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টির ফরম্যাটের ক্রিকেটে ১ হাজার রান ও ১০০ উইকেট পাওয়ার অনন্য রেকর্ড গড়বেন সাকিব।

এ পর্যন্ত সাকিব ৭৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তার সংগৃহিত রান ১ হাজার ৬০৪, উইকেট পেয়েছেন ৯৫ টি। রানের হিসাবে তিনি খানিকটা পিছিয়ে থাকলেও উইকেট শিকারে তালিকায় পঞ্চম স্থানে সাকিব। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে রান সংখ্যায় সাকিবের অবস্থান ৩৩ নম্বরে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ১০৭ উইকেট নিয়ে লাসিথ মালিঙ্গা রয়েছেন এক নম্বরে। এরপর ৯৯ উইকেট নিয়ে টিম সাউদি আছেন দুই নম্বরে। পাকিস্তানের শহীদ আফ্রিদির উইকেট সংখ্যা ৯৮। তার অবস্থান তিন নম্বরে। ৯৫ উইকেট নিয়ে রশিদ খান ও সাকিব আছেন চার নম্বরে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মঙ্গলবার শুরু হওয়া টি-টোয়েন্টি সিরিজে ৫ উইকেট নিলেই প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে ১০০ উইকেট ও অন্তত ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন সাকিব আল হাসান। অনেকে মনে করছেন নতুন এই বিশ্বরেকর্ড গড়া কেবল সময়ের ব্যাপার।